Saturday, May 5, 2012

ইউলিড ভিডিও স্টুডিও দিয়ে ভিডিও এডিটিং করুন খুব সহজে – ১

আপনাকে ভিডিও এডিটিং
টিউটোরিয়ালে স্বাগতম ।
আমি পূর্বেই বলেছি ইউলিড মিডিয়া স্টুডিওর চেয়ে ভিডিও স্টুডিও দিয়ে ভিডিও এডিটিং করা বেশ সহজ । তাছাড়া খুব কম সময়ে এডিটিং এর কাজ করা যায় ভিডিও স্টুডিও দিয়ে । মিডিয়া স্টুডিও দিয়ে ভিডিও এডিটিং শেখাছেন আমাদের টিজে আজমল ভাই । তাই আমি ভিডিও স্টুডিও নিয়ে টিউন শুরু করলাম ।
প্রথমে বলে নিই আমি ভিডিও এডিটিং এর এ টুঁ জেড জানিনা । তাই আমি সম্পূর্ণ টিউটোরিয়াল হয়ত দিতে পারবোনা । তবে যে টুকু জানি আপনাদের সাথে সেয়ার করব । আমি আপনাদের সাথে ছবি দেখে শেখার পদ্ধতিতে টিউন করব । ফলে নতুন ব্যবহার কারিদের বুস্তে খুব কষ্ট হবেনা ।
প্রথমে একটি কথা না বললেই নয় । ইউলিড ভিডিও এডিটিং সফটওয়্যার আপনাকে কিছু ইফেক্ট , ফিল্টার ইতাদি দিয়ে সাহায্য করলেও , আপনি যদি নজর কাড়া এডিট করতে চান , আপনাকে ফটোশপ , 3d কুল , ম্যাক্স ইত্যাদির পাশাপাশি বিভিন্ন প্লাগিন্স ও ইফেক্টের ব্যবহার জানতে হবে কিন্তু ।
আমি কিছু রেডিমেট উপকরন দিয়ে এখন টিউন করব । সে গুলো ডাউন লোড করে বা অন্য কোন ক্লিপ নিয়েও আপনারা অভ্যাস করতে পারেন । সেই উপকরন গুলো ও পোর্টেবল ulead-video-studio-plus-11 ডাউন লোড করতে চাইলে ক্লিক করুন ।
আজকের টিউনে আপনি পাবেন – ভিডিও ক্লিপ থেকে সাউন্ড মুছে । নতুন সাউন্ড সংযোগ করার পদ্ধতি । খুব সহজ একটি কাজ , আপনি মাত্র ১০ মিনিটে কাজ টি করতে পারেন । প্রথমে আপনি একটি গান বা আপনার ক্যমেরায় তোলা ভিডিও বা আমার দেয়া ক্লিপ দিয়ে অভ্যাস করতে পারেন ।
টিউন টি নিচের চিত্র গুলো দেখে বোঝার চেষ্টা করুন ।










































সমস্যা বোধ করলে কমেন্ট এ জানাবেন আমি উত্তর দেবার চেষ্টা করব অথবা পোস্ট টি এডিট করব । আপনাদের চাহিদা মত ।

No comments:

Post a Comment

COUNTER W