Thursday, February 2, 2012

সব চাইতে সহজ পদ্ধতিতে পেজ নাম্বার দিন আপনার ব্লগে

সালাম সবাইকে কেমন আছেন সবাই ? আশাকরি আল্লাহ্‌র রহমতে সবাই ভাল আছেন ।ভাল থাকেন সব সময় এই প্রত্যাশাই করি । হাতে একদম সময় নেই তাই বক্তিতা না দিয়ে সোজা কাজের কথায় আসি । আজ আমি আপনাদের দেখাব কি করে ব্লগে পেজ নাম্বার নেভিগ্রেসন বার বসাতে হয় ।সচরাচর আমাদের ব্লগে দেয়া থাকে older post তাই অনেকে এখানে ক্লিক করে দেখে না অথবা বুঝে না ,কিন্তু পেজ নাম্বার থাকলে তা সহজে সবার বোধগম্য হয় এবং ইচ্ছে মত যে কোন নাম্বারে ক্লিক করে ভিজিটর যে কোন পেজ এ ভিজিট করতে পারেন । ডেমো দেখতে হলে আমার ব্লগ ভিজিট করতে পারেন । www.aronno.tk
যা করতে হবে :- প্রথমে মিডিয়া ফায়ার থেকে এই জাভা স্ক্রিপ্ট টি ডাউন লোড করে নিন নিচের লিংক থেকে ।
http://www.mediafire.com/?78fubr6qxbprtb7
এখন আপনার ব্লগে লগিন করুন ।তার পরে নিচের চিত্রের মত করে ( Design ) এ ক্লিক করুন ।

এখন নিচের চিত্রের মত করে ( Layout ) এ ক্লিক করুন ।

নিচের চিত্রের মত করে ( Add a Gadget ) এ ক্লিক করুন ।

এবার নিচের চিত্রের মত করে ( HTML / Java script ) এ ক্লিক করুন ।

এখন নিচের চিত্রের মত যে বক্স টি আসবে তার বডি তে ডাউন লোড করা নোট প্যাড থেকে জাভা কোড গুলো কপি করে পেস্ট করে সেভ এ ক্লিক করুন ।

এখন ভাল করে লক্ষ করুন আপনাকে যা করতে হবে , ( Layout ) পেজ এ যেখানে জাভা কোড টি সেভ হয়েছে সেখান থেকে মাউস এর মাধ্যমে টেনে নিয়ে মেইন বডি এর নিচে ছেঁড়ে দিন । নিচের ছবিটি ভাল করে লক্ষ করুন আশাকরি বুঝতে সমস্যা হবে না ।

আর একটি মাত্র স্টেপ বাকি , এখন আপনি ( Layout ) পেজ এর উপরে দেখুন লিখা আছে ( Save arrangement ) এখানে ক্লিক করুন । তার পরে নিচের চিত্রটির মত করে ( View Blog ) এ ক্লিক করুন ।

এখন আপনার ব্লগ এর একেবারে নিচে দেখুন পেজ নাম্বার দেখাচ্ছে ।

আশাকরি ভাল করে উপস্থাপন করতে পেরেছি ।আর আপনাদের বুঝতে সমস্যা হয়নি , যদি কারো কোন রকম সমস্যা হয় কমেন্ট করে জানাবেন নিচে , যথা সম্ভব সাহায্য করতে আমি ১০০% আপনাদের নিকট প্রতিজ্ঞা বদ্ধ রইলাম ।
ভাল লাগ্লে জানাবেন , কাজ হলে জানাবেন , আর আপনাদের মঙ্গল কামনা করে এখানেই বিদায় নিলাম । আল্লাহ্‌ হাফেজ …।।

No comments:

Post a Comment

COUNTER W