Thursday, March 8, 2012

অস্ট্রেলিয়াই হাসল শেষ হাসি

১৭৭ রানে সাত উইকেট হারিয়ে অস্ট্রেলিয়া যখন ধুঁকছে, তখন ৪০ রানের গুরুত্বপূর্ণ এক জুটি গড়ে স্কোরটাকে কিছুটা সম্মানজনক অবস্থায় নিয়ে গিয়েছিলেন ব্রেট লি ও ক্লিন্ট ম্যাকাই। এরপর বল হাতেও শ্রীলঙ্কাকে হতাশায় ডোবালেন এই দুই পেসার। ২৩২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মাত্র ২১৫ রানেই গুটিয়ে গেছে শ্রীলঙ্কা। মাত্র ২৮ রানের বিনিময়ে পাঁচটি উইকেট নিয়েছেন ম্যাকাই। ব্রেট লি পেয়েছেন তিন উইকেট। আর ১৬ রানের জয় দিয়ে তিন ম্যাচের ফাইনালে ২-১ ব্যবধানে শিরোপা জয়ের আনন্দে মেতেছে অসিরা।
জয়ের জন্য ২৩২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে প্রথম ১০ ওভারের মধ্যেই দলের প্রধান চার ব্যাটসম্যান দিলশান, সাঙ্গাকারা, চান্দিমাল ও জয়াবর্ধনের উইকেট হারায় শ্রীলঙ্কা। এরপর একমাত্র উপুল থারাঙ্গা ছাড়া আর কেউ অস্ট্রেলিয়ান বোলিং আক্রমণের মুখে খুব বেশিক্ষণ উইকেটে থাকতে পারেননি। ১২২ বলে ৭১ রানের ধৈর্যশীল এক ইনিংস খেলে সাজঘরে ফেরেন থারাঙ্গা।
এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করেছিলেন দুই অসি ওপেনার ম্যাথু ওয়াডে ও ডেভিড ওয়ার্নার। উদ্বোধনী জুটিতেই তাঁরা যোগ করেছিলেন ৭৫ রান। ১৪তম ওভারে ৪৮ রান করে মাহরুফের শিকারে পরিণত হন ওয়ার্নার। দ্বিতীয় উইকেটে ওয়াটসনের সঙ্গে জুটি বেঁধে স্কোরবোর্ডে আরও ৪০ রান যোগ করেছিলেন ওয়াডে। ৭৪ বলে ৪৯ রানের ধৈর্যশীল ইনিংস খেলেছেন তিনি। তাঁর বিদায়ের পর আর কোনো বড় জুটি গড়তে পারেননি অসি ব্যাটসম্যানরা। নিয়মিত বিরতিতে একে একে বিদায় নেন ওয়াটসন (১৯), মাইক হাসি (১), পিটার ফোরেস্ট (৩), ডেভিড হাসি (১৯) ও ড্যানিয়েল ক্রিশ্চিয়ান (১৯)। অষ্টম উইকেটে ৪০ রানের গুরুত্বপূর্ণ জুটি গড়ে ২০০ রানের কোটা পূরণ করেন ব্রেট লি (৩২) ও ক্লিন্ট ম্যাকাই (২৮)। শেষ পর্যন্ত তিন বল হাতে রেখেই ২৩১ রানে গুটিয়ে যায় অস্ট্রেলিয়ান ইনিংস। ওয়েবসাইট।

No comments:

Post a Comment

COUNTER W