Sunday, February 26, 2012

বাংলাদেশের সব থেকে জনপ্রিয় সর্বসেরা ১৩টি বাংলা ওয়েব সাইট ২০১২

আমি এলেক্সা র‍্যাঙ্কিং এর উপরে ভিক্তি করে ২০টি বাংলা সাইটের সাথে পরিচয় করিয়ে দিবো। পরিচয় করিয়ে দিবো বললে ভুল হবে। এই ২০টি বাংলা ওয়েব সাইট বাংলাদেশের সব থেকে জনপ্রিয়, সব থেকে এগিয়ে আছে, সকলের পছন্দের ওয়েব সাইট। এলেক্সা পৃথিবীর সকল ওয়েব সাইটের র‍্যাঙ্কিং নিয়ে কাজ করে থাকে। জনপ্রিয় সাইট মানেই এই ওয়েব সাইট গুলোতে ভিসিটর এর উপচে পরা ভীর জমে থাকে। ভিসিটর যত বেশি এলক্সা র‍্যাঙ্কিং এর সেই সাইট তত বেশি জনপ্রিয়। সেই ভিক্তিতে শুধুমাত্র বাংলাদেশ দেখে ভিসিট করা ওয়েব সাইট গুলোর লিস্ট এটি। চলুন দেখি তাহলে বাংলাদেশের সর্বসেরা ২০টি ওয়েব সাইট। এখানে বাংলাদেশের সকল প্রকার বাংলা ওয়েব সাইট গুলো তুলে ধরা হয়েছে। এখন প্রতিদিন বাংলাতে অনেক অনেক সাইট তৈরি হচ্ছে। সেই সকল হাজার হাজার সাইটের মাঝে এখানের ২০টি সাইট সব থেকে এগিয়ে আছে পুরো বাংলাদেশের মাঝে বাংলাভাষার।
১। prothom-alo.com
বাংলাদেশের বাংলা ওয়েব সাইটে এর মাঝে এটি আছে ১ নং এ। দৈনিক পত্রিকার এর ওয়েব সাইট এর ওয়ার্ড র‍্যাঙ্ক হল globe sm বাংলাদেশের সব থেকে জনপ্রিয় সর্বসেরা ২০টি বাংলা ওয়েব সাইট |
২। bdnews24.com
বাংলাদেশের সমস্ত নিত্য নতুন খবরা খবর এর জমজমাট একটি স্থান এটি। সব সময় সবার আগে সর্বশেষ নিউজ পাবেন এখানে। অবশ্যই একবার ভিসিট করে দেখুন।
৩। banglanews24.com
এটিও একটি জমজমাট খবরের ওয়েব সাইট। সকল প্রকার খবর পাবেন এখানে।
৪। somewhereinblog.net
বাংলাদেশের বাংলা ওয়েব সাইটে এর মাঝে এটি আছে ২ নং এ। আর বাংলা ব্লগ এর মাঝে এটি বাংলাদেশের ১নং বাংলা ব্লগ। অসাধারণ একটি বাংলা ব্লগ। এখানে প্রতিদিন হাজার হাজার মানুষ ব্লগিং করতে আসে।
৫। techtunes.com.bd
বাংলাদেশের বাংলা ওয়েব সাইটে এর মাঝে এটি আছে ৫ নং এ। এখানে প্রতিদিন ৫-৬ হাজার ভিসিটর আসে। বাংলাদেশের সর্ব প্রথম টেকনোলজি ব্লগ এটি। [আমার জানা মতে] এই সাইট টি গত ৫ বছর যাবত বাংলাদেশের রাজত্য করছে নিজেদের য্যগতা দিয়ে। আমরা আশাবাদী এভাবেই টেকটিউন্স আমাদের সাথে থাকবে ও আমাদের কে আরো সুযোগ করে দিবে নিজেদের প্রতিভা তুলে ধরতে।
৬। bdjobs.com
বাংলাদেশের বাংলা ওয়েব সাইটে এর মাঝে এটি আছে ৩ নং এ। চাকরি খুঁজে পাবার এক অসাধারণ ওয়েব সাইট এটি।
৭। barta24.net
এটিও একটি জমজমাট খবরের ওয়েব সাইট। সকল প্রকার খবর পাবেন এখানে।
৮। grameenphone.com
গ্রামিন ফোনের সকল প্রকার তথ্য এখানে পেতে পারেন।
৯। clickbd.com
বাংলাদেশের বাংলা ওয়েব সাইটে এর মাঝে এটি আছে ৮ নং এ আছে। ক্রয় বিক্রয় অ বিজ্ঞাপন এর এক অসাধারণ নাম ক্লিক বিডি। ই কমার্সের এক চমৎকার উদাহরণ এই সাইট টি।
১০। mzamin.com
এটি মানব জমিন পত্রিকার ওয়েব সাইট। পত্রিকা পড়তে চাইলে এখুনি অনলাইনে ঘুরে আসুন।
১১। qubee.com.bd
বাংলাদেশের বাংলা ওয়েব সাইটে এর মাঝে এটি আছে ১৩ নং এ আছে। দেশের ওঁই ফাই ইন্টারনেট এর সুবিধা দিয়ে যাচ্ছে এই কোম্পানি। বিস্তারিত জানতে সাইট ভিসিট করুন।
১২। cellbazaar.com
বাংলাদেশের বাংলা ওয়েব সাইটে এর মাঝে এটি আছে ৭ নং এ আছে। ক্রয় বিক্রয় করার এক অসাধারণ নাম সেল বাজার।
১৩। tunerpage.com
সম্পূর্ণ বাংলা টেকনোলজি ভিক্তিক একটি ব্লগ। বাংলাদেশের বাংলা ওয়েব সাইটে এর মাঝে এটি আছে ১৩ নং এ। বাংলা ব্লগ এর মাঝে এটি বাংলাদেশের ৩নং ব্লগ। অবিশ্বাস হলেও সত্যি এই ব্লগ এর জন্ম মাত্র ১বছর আগে। এই ১বছরে এই ব্লগটি তাদের অসাধারণ প্রতিভা দেখিয়ে এখন অনেক সামনে চলে এসেছে। মজার ব্যপার হল এই ব্লগটির এতটাই নতুন যে এখনো অনেকেই নাম ই জানে না। তবুও এখানে প্রতিদিন ১৩-১৫ হাজার ভিসিটর আসেন। প্রযুক্তি বিষয়ক এই ব্লগে যে কেউ লিখা লিখি করতে পারে। টেকনোলজি নিয়ে এক অসাধারণ বাংলা ব্লগ।

No comments:

Post a Comment

COUNTER W