Wednesday, February 1, 2012

মিস কলঃ একটি ভালোবাসার কথা।-১৮

মিস কলঃ একটি ভালোবাসার কথা।-১৮

 

গত সাতদিন ধরে রুবি কাজে যাচ্ছে না।
রেষ্টোরেন্ট থেকে এলিনা কয়েকবার ফোন করেছে তাকে। কিন্তু রুবি এলিনার ফোনের জবাব দেয় নি ঠিকমতো। রুবির এরকম খেয়ালীপনা দেখে এলিনা খুব বিরক্ত হয়।
সে রুবিকে ফোন করে বলে,'তুমি যে এরকম করেছো, এতে কিন্তু বস খুব রেগে আছে।'
রুবি বলে,' তুমি বসকে জানিয়ে দাও যে, আমি আর কাজটা করবো না।'
'কি বলছো তুমি! তোমার মাথা ঠিক আছে তো?' এলিনা অবাক হয়ে বলে।
'যা বললাম, তা বলে দিও।' বলেই রুবি ফোনটা রেখে দিলো।

দু'দিন পর এলিনা আসলো রুবির সাথে দেখা করতে।
রুবিকে দেখে খুবই অবাক না হয়ে পারলো না এলিনা।
সে তাকে বলে,'একি অবস্থা তোমার! তুমি কি অসুস্থ্য নাকি?'
'কেন?' রুবি বললো।
তারপর রুবি আর এলিনা রুবির রুমে গিয়ে বসে।
এলিনা বলে,'তোমাকে এরকম রোগা দেখাচ্ছে কেন? বলো তো?'
রুবি বিছানায় বসে বলে,' কে বললো তোমাকে?'
'কেউ বলে নি। কিন্তু তোমার চেহারা দেখে আমার এ রকম মনে হচ্ছে।' বলেই এলিনা বিছানায় বসলো।
এলিনার কথা শোনে রুবি ড্রেসিং টেবিলের আয়নার সামনে গিয়ে দাড়ায়। আয়নায় নিজের চেহারা দেখে রুবি নিজেও অবাক হয়।
তারপর মনে মনে বলে,' আসলেই তো আমি অনেক শুকিয়ে গেছি।'
কিন্তু সে এলিনাকে বলে,'দেখো, আমি তো আগের মতোই আছি।'
এলিনা এসে রুবির পাশে দাড়ায়, তারপর বলে,'মিথ্যে বলো না, আমার ধারণা, তুমি কিছু একটা লুকাচ্ছো মনে হচ্ছে।'
রুবি বলে,' না তো।'
'তাহলে তুমি কাজ ছেড়ে দিচ্ছো কেন?'
'আসলে, কাজটা খুব বোরিং লাগছে আমার কাছে।'
'কিন্তু বস, তোমার বেতন ইনক্রিজ করার ইঙ্গিত দিয়েছে।'
'তারপরও......' রুবি বলে।
'এখন কিছু বলা দরকার নেই। মাথা ঠান্ডা করে ভেবে চিন্তে জবাব দিও।' এলিনা বললো।
তারপর সে বিছানায় গিয়ে বসলো।
রুবি এখনো ড্রেসিং টেবিলের সামনে বসে আছে।
এলিনা বললো,' তোমার রাজুকে খুজে বের করার একটা উপায় বের করেছি।'
'কি উপায়?' রুবি আগ্রহ নিয়ে জানতে চাইলো।
'আমি ভাবতেছি, ফেসবুকে একটা পেজ খুলবো।'
'তারপর?'
'পেজ এর ডেস্ক্রিপশনে তোমার আর রাজুর কাহিনীটা সংক্ষেপে লেখা থাকবে।'
'আমার মনে হয় না, বিষয়টা কাজে দিবে।'
এলিনা রুবির কাছে এগিয়ে এসে বলে,' কাজে দিবে মানে। ১০০% ভাগ কাজ হবে।'
'কিভাবে?'
'শোন, ধরো, রাজু যদি ফেসবুক ইউজ করে, নিশ্চয় কোন না কোনভাবে আমাদের পেজটা রাজুর নজরে আসবে। অথবা, রাজু ফেসবুক ইউজ না করে, তাহলে, যারা রাজুর ক্লাশমেট, কলিগ, তাদের কেউ না কেউ ফেসবুক ইউজ করে। আমাদের পেজটা হয়তো, তাদের কারো না কারো নজরে আসবে। আর তারা নিশ্চয় রাজুকে তোমার কথা বলবে।'
রুবি বললো,'আইডিয়াটা মন্দ না। কিন্তু কোন লাভ নেই।'
'লাভ নেই কেন?' এলিনা প্রশ্ন করে।
'রাজু এখন দুবাইতে থাকে।'
'দুবাইতে!' এলিনা চেহারাটা একটু অন্য রকম করে বলে,'এ খবর কি করে জানলে?'
'ও নাকি আমার কাজিনের কাছে ফোন করেছিল।'
'তাহলে তো তোমার সমস্যার সমাধান হয়ে গেছে।'
'না।'
'কেন?'
'আমার কাজিন ওর দুবাইয়ের নাম্বারটা সংগ্রহ করতে পারে নি।'
'তাহলে তো ভেরি ব্যাড নিউজ।' বলে এলিনা কি যেনো ভাবলো, তারপর বলে,'ও শীট! এ কথা যদি তুমি আরো কিছুদিন আগে বলতে, তাহলে হয়তো রাজুকে খুজে বের করা যেতো?'
'সেটা কিভাবে?'
এলিনা বলে,'গত জুনে আমার মাইকেল আঙ্কেল দুবাই গিয়েছিল তিনমাসের জন্য।'
(পর্ব-১৮ সমাপ্ত)

No comments:

Post a Comment

COUNTER W